নওগাঁয় ডেঙ্গু নিরাপত্তায় মশারি-সচেতনতা মুলক লিফলেট বিতরণ ও পথচারীদের মাঝে ম্যাজিক মশারি বিতরণ

মোঃ সারোয়ার হোসেন অপু
স্টাফ রিপোর্টারঃ

ডেঙ্গু সংক্রমণ বর্তমানে ভয়াবহ রূপ ধারণ করছে। বাংলাদেশসহ উন্নত বিশ্বে শিশু-কিশোর ও বৃদ্ধসহ সকল বয়সের মানুষের ডেঙ্গু আক্রান্ত হচ্ছেন। এ সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

ডেঙ্গুজ্বরের হার কমাতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় নওগাঁয় সৈয়দ আবদুল্লাহ আল হাদি তিতাসের নিজ উদ্যেগে রবিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৫:০০ টায় শহরের মাছ বাজার এলাকায় অসহায়-গরিব, রিকশাওয়ালা, পথশিশু, প্রতিবন্ধী, ভিক্ষুক এবং ক্যাম্পাসে আবাসিক ছাত্রদের মাঝে প্রায় শতাধিক ম্যাজিক মশারি ও ডেঙ্গুজ্বরের হার কমাতে জনসচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হয়ছে।

মশারি পেয়ে প্রতিবন্ধী আস্তাব আনন্দ প্রকাশ জানায়, আজ থেকে ডেঙ্গুজ্বরের ভয় না করে তার স্ত্রী ও নাতিদের নিয়ে নিশ্চিতভাবে ঘুমাতে পারবে। নওগাঁ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি জেলা পরিষদের সদস্য সৈয়দ আবদুল্লাহ আল হাদি তিতাস বলেন,নওগাঁয় ডেঙ্গু প্রতিরোধে ময়লা-আর্বজনাসহ ঝোপঝাড় পরিষ্কার করা, বিভিন্ন স্থানে জমে থাকা বৃষ্টির পানিতে জন্মানো মশা নিধনের জন্য ব্লিচিং পাউডার ও কীটনাশক ওষুধ স্প্রে করা হয়েছে আপনাদের মাঝে আমার এই ক্ষুদ্র চেষ্টায় আজ কিছু মশারী দিয়েছি আমার জন্য দোয়া করবেন যেন আগামীতে আপনাদের পাশে থেকে সেবা ও উপকারে আসতে পারি।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি নওগাঁ এ্যাডভোকেট বার এসোসিয়েশনের সভাপতি খোদাদাত খান পিটু,এ আয়োজনের সঞ্চালনা করে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য জনি মন্ডল,এ আয়োজনে আরও অংশগ্রহণ করে নওগাঁ বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য বরাতুল ইসলাম,নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি একরামুল বারি ডলার,নওগাঁ জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সোভন,ওয়াহেদ,ফিরোজ,জতি,সোহেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *