ধনবাড়ী উপ‌জেলায় ১০ দিনব্যাপী শিক্ষক‌দের আইসি‌টি প্রশিক্ষণ প্রদান

শ‌হিদুল ইসলাম

ধনবাড়ী প্রতিনিধি:

ধনবাড়ী উপজেলায় আইসি‌টি বিভা‌গের উদ্যোগে শেখ রা‌সেল ডি‌জিটাল ল‌্যাব প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠা‌নকে ১০ দিনব্যাপী শিক্ষক‌দের আইসি‌টি প্রশিক্ষণ প্রদান করা হ‌য়।

দু‌টি ভেন‌্যুতে প্রশিক্ষণ প্রদান করা হয় ৬০জন শিক্ষক‌কে। প্রথম ১০‌দি‌নের সেশ‌নের প্রশিক্ষণ ন‌রিল‌্যা পাব‌লিক উচ্চ বিদ‌্যাল‌য়ে অনু‌ষ্ঠিত হয় । ২য় ও ৩য় সেশ‌নের প্রশিক্ষণ পাইস্কা বা‌লিকা উচ্চ বিদ‌্যাল‌য়ে অনু‌ষ্ঠিত হয় । গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) ২০২৩ ইং ৩য় সেশ‌নের সমাপ‌নীর অনুষ্ঠা‌নের মধ‌্য দি‌য়ে শেষ হয় ধনবাড়ী উপ‌জেলায় আইসি‌টি বিভাগ উদ্যেগে আয়ো‌জিত শেখ রাসেল ডিজিটাল ল্যাব-এর শিক্ষকগণের ১০ দিন ব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলস্যুটিং এন্ড মেইন্টেনেন্স বিষয়ক প্রশিক্ষণ।

সমাপ‌নীর অনুষ্ঠা‌নে উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলা সহকারী প্রোগ্রামার (আইসি‌টি অ‌ফিসার ) জনাব শেখ আব্রারুল হক শিমুল , ট্রেইনার ‌মোঃ তাসনিম আলম আরো উপস্থিত ছিলেন পাইস্কা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ তোফাজ্জল হো‌সেন তালুকদার সহ আরো অ‌নে‌কেই ।

সমাপ‌নীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা সহকারী প্রোগ্রামার (আইসি‌টি অ‌ফিসার ) জনাব শেখ আব্রারুল হক শিমুল । তি‌নি ব‌লেন আপনা‌দেরকে আইসি‌টি বিষ‌য়ে ১০‌দিনের এই প্রশিক্ষণ প্রদান করা হ‌য়ে‌ছে শেখ রা‌সেল ডি‌জিটাল ল‌্যাব স‌ঠিক ভা‌বে ব‌্যবহার করার জন‌্য,প্রত্যেকটি ল‌্যাব যা‌তে যথাযথ ভা‌বে ব‌্যবহার হয় সে বিষ‌য়ে আপনারা যারা প্রশিক্ষণ গ্রহন কর‌লেন তারা বি‌শেষ ভূ‌মিকা পালন কর‌বেন,ল‌্যাব বিষ‌য়ে যে কোন সমস‌্যা থাক‌লে আমা‌কে জানা‌বেন আমি তা সমাধান করার চেস্টা কর‌বো আর প্রতি ১৫‌দিন পর পর ল‌্যাব গু‌লো ভি‌জিট কর‌বো । বক্তব্য শে‌ষে তি‌নি পাইস্কা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ তোফাজ্জল হো‌সেন তালুকদার সহ অত্র বিদ‌্যাল‌য়ের সকল শিক্ষক কর্মচারী‌দেরকে প্রশিক্ষ‌ণে সা‌র্বিক সহ‌যো‌গিতা করার জন‌্য ধন‌্যবাদ জানান ।

সমাপ‌নী অনুষ্ঠা‌ন শে‌ষে প্রশিক্ষণার্থী‌দের মা‌ঝে সম্মানী তু‌লে‌ দেন ধনবাড়ী উপজেলা সহকারী প্রোগ্রামার (আইসি‌টি অ‌ফিসার ) জনাব শেখ আব্রারুল হক শিমুল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *