ধনবাড়ী‌তে (সিএজি) কার্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত।

শ‌হিদুল ইসলাম : ধনবাড়ী প্রতি‌নি‌ধি

মঙ্গলবার (১৪‌ মে) টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপ‌জেলায় কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয় এর প্রতিষ্ঠা বার্ষিকী-২০২৪ এবং তিন দিনব্যাপী (১২-১৪ মে) বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষে ধনবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

(সিএজি) কার্যালয় এর প্রতিষ্ঠা বার্ষিকী এবং তিন দিনব্যাপী (১২-১৪ মে ২০২৪) বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষ্যে আলোচনা সভায় ধনবাড়ী উপজেলা হিসাবরক্ষণ অফিসার জনাব শেখ মুহাম্মদ এনামুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার জনাব মোস্তাফিজুর রহমান।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ধনবাড়ী উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) ফারাহ ফাতেহা তাকমিলা, ধনবাড়ী উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিসার মাসুদুর রহমান,
ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (টিএসও) ডাক্তার ফাহমিদা লস্কর,
ধনবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাবীবুর রহমান সুমন,
ধনবাড়ী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোর্শেদ, ধনবাড়ী হর্টিকালচার সেন্টারের উদ্যান তত্ত্ববিদ মোঃ রাসেল পারভেজ তমাল , ধনবাড়ী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস, এম, হাসান তালুকদার, ধনবাড়ী উপজেলার পাবলিক হেলথ কর্মকর্তা ফারুক হোসেন,
ধনবাড়ী উপ‌জেলা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল্লাহ ইবনে হুসাইন, ধনবাড়ী উপ‌জেলা প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম মন্ডল, ধনবাড়ী উপ‌জেলা মাধ‌্যমিক শিক্ষা অ‌ফিসার মুহাম্মদ বাবুল হাসান, ধনবাড়ী উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ধনবাড়ী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রোকসানা পারভীন, ধনবাড়ী উপজেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তফা কামাল, ফায়ার সার্ভিস ও সি‌ভিল ডি‌ফেন্স সদস‌্য, ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লা‌বের সভাপ‌তি জীবন মাহমুদ শ‌ক্তি, বি‌ভিন্ন প্রিন্ট মি‌ডিয়ার সাংবা‌দিকসহ ধনবাড়ী উপ‌জেলা প‌রিষ‌দের বি‌ভিন্ন দপ্তরের প্রতিনিধিবৃন্দ ।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার জনাব মোস্তাফিজুর রহমান তার বক্তব্যে বলেন, বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) কার্যালয় এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২৪ এবং তিন দিনব্যাপী (১২-১৪ মে) বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষ্যে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং গণতান্ত্রিক সমাজে সুশাসন নিশ্চিত করার জন্য শক্তিশালী ও সুসংহত কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয়-এর গুরুত্বের ওপর জোর দেন। তিনি অডিট এন্ড একাউন্টস ডিপার্টমেন্টের সকল কর্মচারীকে অধিকতর নিষ্ঠা ও দায়িত্বশীলতা নিয়ে কাজ করার আহ্বান জানান।

ধনবাড়ী উপজেলা হিসাবরক্ষণ অফিসার জনাব শেখ মুহাম্মদ এনামুল হক তার বক্তব্যে বলেন, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে জনগণকে সেবা প্রদান করা আমাদের সকলের দায়িত্ব। গুণগত মানসম্পন্ন হিসাব ও নিরীক্ষা প্রতিবেদন প্রণয়নের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা তথা সুশানের পথ সুগম করার জন্য বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর কার্যালয় সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ ও তা বাস্তবায়নে সদা সচেষ্ট। অর্থনৈতিক উন্নয়নের অভিযাত্রায় সরকারি সম্পদের সুষ্ঠু, কার্যকর ও মিতব্যয়ী ব্যবহার হচ্ছে কিনা তার নিশ্চয়তা প্রদানে বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল কার্যালয় স্টেট অডিটর হিসাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *