দেশব্যাপী হরতাল-অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

ইবি প্রতিনিধি:

দেশব্যাপী বিএনপি-জামাতের দফায় দফায় হরতাল-অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষাজীবন বিঘ্নিত ও শিক্ষা প্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা উল্লেখ করে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার (১১ নভেম্বর) বেলা পৌনে ১২ টায় দলীয় টেন্টের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় টেন্টে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে উপস্থিত ছিলেন সহ-সভাপতি তন্ময় শাহা টনি, মামুনুর রশীদ, বনি আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার সহ বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের শতাধিক নেতাকর্মী।

সমাবেশে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘আমরা লক্ষ্য করলাম, কয়েকদিন আগে রাতের আঁধারে এসে একটা ভাড়াটিয়া গুন্ডা দিয়ে ছাত্রদলের নাম দিয়ে সর্বাত্মক অবরোধ লিখে তিন ফুটের একটি ব্যানার তারা প্রশাসন ভবনের পেছনের গেইটে লাগিয়ে যায়। আমরা আহবান করবো আপনারা যদি ছাত্র হয়ে থাকেন, ছাত্র রাজনীতি করে থাকেন। তাহলে রাতের আঁধারে না এসে প্রকাশ্যে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট দিয়ে আসুন। রাজপথে আপনাদের মোকাবেলা করা হবে। রাতের আঁধারে এসে একটি ব্যানার মেরে হাইপ তুলো কোনো নোংরামি সৃষ্টির চেষ্টা করবেন না। সমস্ত নেতাকর্মীদের সামনে আজকের এই প্রতিবাদ সমাবেশ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সকল নেতাকর্মীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। ক্যাম্পাসের আশেপাশে কোথাও যদি কোনো ছাত্রদল, ছাত্রশিবির এবং স্বাধীনতা বিরোধী শক্তিদের দেখা যায়, তাহলে তাদেরকে দাঁত ভাঙা নয় পিঠ ভাঙা জবাব দেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *