টানা বৃষ্টিতে রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে ২০ হাজার মানুষ

বিপুল রায় -কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গত এক সপ্তাহের টানা ভারি বৃষ্টি পাতের কারণে একটি পাকা রাস্তা ভেঙ্গে উপজেলা সদরে সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। উপজেলা সদর থেকে ধলডাঙ্গা বাজারগামী একমাত্র রাস্তাটির দেবীবাড়ি নামক স্থানে ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন শিলখুড়ি ইউনিয়নের প্রায় ২০ হাজার বাসিন্দা।

জানাগেছে, কয়েকদিন থেকে ভারী বৃষ্টির কারেন বুধবার সকালে ঐ স্থানে পাকা রাস্তার প্রায় সম্পূর্ণ অংশ ভেঙ্গে পার্শ্ববর্তী ডোবায় পড়ে যায়। এছাড়াও রাস্তাটির একাধিক স্থানে ধসে পড়েছে। এরফলে উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তাটিতে অটো রিকসা, গাড়ীসহ সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দা জুবায়ের, রানা, লিটন ও রাশিদুল জানান, গত দুই দিন থেকে রাস্তাটি ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজ (বৃহস্পতিবার ) পর্যন্ত কেউ মেরামতের জন‍্য আসে নাই।

অটো চালক মাসুদ ও আজিজুল জানান, এখন ঈদের সময় পথে অনেক যাত্রী পাওয়া যায় কিন্তু রাস্তা ভেঙ্গে যাওয়ায় দুই দিন থেকে অটো নিয়ে যেতে পারতেছি না। আয় রোজগার সব বন্ধ। দ্রুত রাস্তাটি মেরামতের দাবী জানান তারা।

শিলখুড়ি ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ জানান, রাস্তা ভেঙ্গে যাওয়ায় লোকজন সাইকেল ও মোটর সাইকেল ছাড়া কিছুই ব্যবহার করতে পারছেনা। রাস্তাটি ভাঙ্গার কারণে উপজেলা সদরের সাথে যোগযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে গোটা ইউনিয়নের বাসিন্দরা। এব্যাপারে উপজেলা প্রকৌশলীকে বিষয়টি জানানো হয়েছে।

উপজেলা প্রকৌশলী হারুন অর রশীদ জানান, রাস্তাটি ঠিক করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে। বৃহস্পতিবার এরিপোর্ট লেখা পর্যন্ত ঠিকাদার রাস্তার কাজ ধরে নাই এমন প্রশ্নের জাবাবে উপজেলা প্রকৌশলী জানান, বিষয়টি আমি দেখতেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *