ঝালকাঠি-১: শাহজাহান ওমরের সঙ্গে ঈগল নিয়ে লড়বেন মনির

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে আওয়ামী লীগের (নৌকা) মনোনীত প্রার্থী বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। তার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল পাখি প্রতীক বরাদ্দ পেয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এম মনিরুজ্জামান মনির।

১৮ ডিসেম্বর সোমবার বেলা ১২টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।

এসময় প্রার্থীরা অনুপস্থিত থাকলেও প্রার্থীদের পক্ষে দলীয় নেতাকর্মীরা প্রতীক গ্রহণ করেন। ২০০৮ সাল থেকে মনিরুজ্জামান মনির আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে আসছেন। তবে এবার দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

ঝালকাঠি-১ আসনে অপর স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম মোহাম্মদ ফকরুল ইসলাম পেয়েছেন ট্রাক প্রতীক এবং বাংলাদেশ কংগ্রেস থেকে মো. মজিবুর রহমান পেয়েছেন ডাব প্রতীক।

এছাড়াও, তৃণমূল বিএনপি থেকে মো. জসিম উদ্দিন তালুকদার পেয়েছেন সোনালী আঁশ, জাকের পার্টি থেকে আবু বকর সিদ্দিক পেয়েছেন গোলাপ ফুল, জাতীয় পার্টি থেকে এজাজুল হক পেয়েছেন লাঙ্গল, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট থেকে মো. মামুন সিকদার ছড়ি প্রতীক বরাদ্দ পেয়েছেন। এ আসনে এবার মোট ৮ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

প্রসঙ্গত, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। তফসিল অনুযায়ী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী বছরের ৭ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *