গাজীপুরে ট্রাকচাপায় সাংবাদিক নিহতের ঘটনায় চালক গ্রেফতার

শহিদুল ইসলাম
গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের কাপাসিয়ায় ট্রাকচাপায় সাংবাদিক মিলন নিহতের ঘটনায় চালক আহাদ মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার সকালে মুন্সিগঞ্জের লৌহজং থেকে তাকে গ্রেফতার করা হয়।
সোমবার (৭ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।
তিনি বলেন, গাজীপুরের কাপাসিয়ায় ডাম্প ট্রাকের চাপায় সাংবাদিক মিলনের নির্মম মৃত্যুর ঘটনায় ঘাতক ট্রাক চালক আহাদ মিয়াকে মুন্সিগঞ্জের লৌহজং থেকে গ্রেফতার করা হয়েছে।
ট্রাকচালক আহাদ গত শুক্রবার (৪ আগস্ট) সকালে বালু বোঝাই ড্রাম ট্রাক নিয়ে কাপাসিয়া থেকে চাঁদপুরের উদ্দেশ্যে যাচ্ছিল। ট্রাকে অতিরিক্ত বালু বোঝাই সত্ত্বেও দ্রুত পৌঁছাতে তিনি বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন। সকাল সোয়া ৯টায় কাপাসিয়া উপজেলার কোর্টবাজালিয়া বাজারে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সাংবাদিক মিলনের মোটরসাইকেলকে চাপা দেয় ট্রাকটি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
র‌্যাব জানায়, সাংবাদিক মিলন গাজীপুর সিটি প্রেস ক্লাবের সভাপতি ছিলেন। ওইদিন সকালে তিনি সংবাদ সংগ্রহের কাজে কাপাসিয়া যাচ্ছিলেন। দুর্ঘটনার পর চালক ট্রাক রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যান।
প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আহাদ গত সাত বছর ধরে মাহিন্দ্রা, পিকআপভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন চালাচ্ছিলেন। তার মাঝারি যানবাহন চালানোর ড্রাইভিং লাইসেন্স থাকলেও ভারী যানবাহন চালানোর কোনো বৈধ লাইসেন্স ছিল না। এছাড়া ধারণক্ষমতার চেয়ে ট্রাকটিতে প্রায় ৬ টন বেশি ওজনের মাল বোঝাই করা ছিল। মামলা দায়েরের বিষয়টি জানার পর গ্রেফতার এড়াতে আহাদ মুন্সিগঞ্জের লৌহজং এলাকায় এক আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে থাকেন।
লাইসেন্স দেওয়ার ও তদারকির বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) দায় রয়েছে কি না, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, বিআরটিএ যদি নিয়মিত অভিযান পরিচালনা করে, তাহলে শাস্তির ভয়ে চালকেরা বেপরোয়া গতিতে গাড়ি চালাবেন না। তখন অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনাও কমে আসবে।

গ্রেফতার আহাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *