কুড়িগ্রামে ভিডিপি মৌলিক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

বিপুল রায়- কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম জেলা আনসার- ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে ২১দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণের ৩য় ধাপের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১১ সেপ্টেম্বর আজ সকাল ১০ ঘটিকার সময় উক্ত প্রশিক্ষণের উদ্বোধন করেন আনসারও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জ পরিচালক মোঃআব্দুস সামাদ,বিভিএম,পিভিএমএস।

প্রশিক্ষণ উদ্বোধনকালে তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে এবং প্রধানমন্ত্রীর নির্দেশিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনায় এবং দেশপ্রেমের মন্ত্রে দিক্ষিত হয়ে বাহিনীর প্রতিটি সদস্যকে দেশের সেবায় নিয়োজিত থাকতে হবে এবং এ লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কুড়িগ্রামের জেলা কমান্ড্যান্ট মোঃ নাহিদ হাসান জনি।জেলা কমান্ড্যান্ট নাহিদ হাসান জনির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ীর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন, উপজেলা প্রশিক্ষক মাসুদুর রহমান, হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গাসহ ব্যাটালিয়নের বিভাগীয় প্রশিক্ষকগণ।

প্রশিক্ষণটি ১০ সেপ্টেম্বর শুরু হয় এবং জেলার প্রতিটি উপজেলা থেকে মোট ১৫০ জন সদস্য উক্ত প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *