কুড়িগ্রামে নিখোঁজ হওয়া দুই স্কুল শিক্ষার্থীকে উদ্ধারকরে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ।

বিপুল রায়- কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম থেকে নিখোঁজ হওয়া দুই স্কুল শিক্ষার্থীকে ঢাকা থেকে উদ্ধারকরে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ। গত ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে ভূরুঙ্গামারী থানা এলাকার সম্মানিত নাগরিক বাদী মোঃ নুরনবী (৪৫) তার ছেলে মোঃ আইয়ুব আলী ও নাতি মোঃ নাফিউল স্কুলে যাওয়ার পর সন্ধ্যা হয়ে গেলেও বাড়িতে না ফিরলে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে তিনি থানায় একটি নিখোঁজ জিডি করেন। পরবর্তীতে নিখোঁজ শিশু আইয়ুব আলী তার বড় ভাইকে ফোন করে জানায় ‘আমরা দুইজন ঢাকা দেখতে আসছি’ তুমি আমাদের নিয়ে যাও।
আইয়ুব এর বড় ভাই ঢাকায় থাকে।

পরবর্তীতে নিখোঁজের পরিবার ও ভূরুঙ্গামারী থানার তদন্তকারী কর্মকর্তার সমন্বয়ে নিখোঁজদ্বয়কে উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং নিখোঁজ শিশুদ্বয়কে জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা দুজনে ঢাকা যাওয়ার জন্য অনেক দিন থেকে পরিকল্পনা করছিল। গত ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে শিশু আইয়ুব আলী বাড়ি থেকে ১৫০০/- টাকা এবং নাফিউল তার স্কুল যাওয়ার সাইকেল ১০০০/- টাকায় বিক্রি করে প্রথমে লোকাল বাসের ছাদে করে রংপুর যায়। রংপুর হতে তারা ঢাকার গামী বাসে করে ঢাকায় যায়। কেন তারা একা একা ঢাকা গেছে জানতে চাইলে তারা জানায় যে তারা টিভিতে দেখেছে ঢাকায় রাস্তার উপর রাস্তা আছে, বিমানবন্দর আছে এগুলো দেখবে।

কুড়িগ্রাম জেলার মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমীন বলেন, নিখোঁজ হওয়া শিশুদের উদ্ধারকরে ভূরুঙ্গামারী থানার শিশু বিষয়ক পুলিশ অফিসার ও প্রবেশন কর্মকর্তার উপস্থিতিতে নিখোঁজদ্বয়ের পিতার জিম্মায় প্রদান করা হয়েছে। এবং পরবর্তীতে শিশুদের প্রতি আরো সতর্ক হওয়ার পরামর্শ প্রদান করা হয়। আমরা বিভিন্ন ভাবে শিশুদের ও তাদের অভিভাবকদের সচেতন করছি এবং কোন প্রকার নিখোঁজ এর সংবাদ পাওয়া মাত্রই নিখোঁজ হওয়া ব্যাক্তির অবস্থান সনাক্ত পূর্বক উদ্ধার করে তাদের পরিবারের নিকট ফিরিয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যহত রেখেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *