কুড়িগ্রামে সাবেক চেয়ারম্যানের দাবি আমার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে

বিপুল রায়-কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বামনডাঙা ইউনিয়নে নিজ ঘর থেকে নুরুল ইসলাম টুংকু (৩৮) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়নের মালিয়ানি গ্রামে নিজ ঘর থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার লাশ উদ্ধার করেন স্বজন ও প্রতিবেশীরা। পুলিশ বৃহস্পতিবার রাতে লাশ মর্গে পাঠায়। নাগেশ্বরী থানার অফিসার ইন চার্জ (ওসি) আশিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত নুরুল ইসলাম টুংকু বামনডাঙা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মালিয়ানি গ্রামের বাসিন্দা এবং ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেনের ছোট ভাই।

আমজাদ হোসেন বলেন, ‘বৃহস্পতিবার সকালে আমি কুড়িগ্রাম শহরে আদালতে হাজিরা দিতে গিয়েছিলাম। দুপুরে ফোনে জানতে পারি, ঘরে টুংকুর ঝুলন্ত লাশ। পরে বাড়িতে এসে নিজেও দেখতে পেরেছি। দেখে আত্মহত্যা মনে হয়নি। স্থানীয় লোকজনও সন্দেহ প্রকাশ করছে। বিষয়টি পুলিশ দেখছে।’

সাবেক এই ইউপি চেয়ারম্যান বলেন, ‘টুংকুর স্ত্রী সকালে তার বাবার বাড়িতে গিয়েছিলেন। তার এক সন্তান আমার মায়ের কাছে এবং এক সন্তান স্ত্রী নিয়ে গিয়েছিল। টুংকুর বাড়িতে কেউ ছিল না। এটি আত্মহত্যা নাকি ভিন্ন কোনও ঘটনা পুলিশ তা তদন্ত করে দেখবে।’ আরো জানান বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান রনি তাঁর গুন্ডাবাহিনীর দ্বারা দুই তিন মাস হত্যার উদ্দেশ্যে আমার ভাইকে খোঁজাখুঁজি করছে। এমনকি পোস্টারের ঝাপিয়ে দেন নুরুল ইসলাম টুংকুকে ধরিয়ে দিলে ২০ হাজার টাকা উপহার দেওয়া হবে।

ঘটনাস্থলে উপস্থিত নাগেশ্বরী থানা পুলিশের উপ-পরিদর্শক মিন্টু মিয়া বলেন, ‘নিহতের স্ত্রী সকালে রান্না শেষে ছোট সন্তানকে নিয়ে বাবার বাড়িতে গিয়েছিল। বাড়িতে কেউ ছিল না বলে জেনেছি। স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। আমরা লাশ বিছানায় শোয়ানো অবস্থায় পেয়েছি। লাশের ময়নাতদন্ত করা হবে। প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’এ বিষয়ে বামনডাঙ্গা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান রনির সাথে কথা হলে তিনি জানান আমি গত ১৫ দিন ধরে ঢাকায় অবস্থান করছি নুরুল ইসলাম টুংকু মৃত্যু বিষয়ে আমি কোন জানিনা। কেউ যদি আমাকে ফাঁসানোর চেষ্টা করে তবে এটা রাজনৈতিক প্রতিহিংসার শিকার হব।এ বিষয়ে মৃত ব্যক্তি নুরুল ইসলাম টুংকুর মা আনোয়ারা বেগমের সাথে কথা হলে জানান আমার ছেলের অপমৃত্যুর সাথে কেউ জড়িত থাকলে সঠিক তদন্ত সাপেক্ষে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *