কাঠালিয়ায়, বেহাল সড়কে ৫ গ্রামের মানুষ ৩ বছর ধরে দুর্ভোগে।

মোহাম্মদ আরমান সরদার ঝালকাঠি প্রতিনিধি,

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া ধোপা বাড়ির ২ কিলোমিটার রাস্তায় রয়েছে ৮টি সাকু এই বেহাল অবস্থার রাস্তাটি দেখার মতন কোন লোক নেই বলে জানিয়েছেন ৫গ্রামের প্রায় ৮ শতাধিক মানুষ। স্বাধীনতার ৫০ বছর পার হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা আজ পর্যন্ত কোন উন্নয়নের বা আধুনিকতার ছোঁয়া লাগেনি। বর্ষার এ মৌসুমী কার্দমাক্ত হওয়ায় ৩টি শিহ্মা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ৫গ্রামের ৮ শতাধিকেরও বেশি মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন। যুগ যুগ ধরে, গর্ভবর্তী নারী ও বৃদ্ধ রোগীদের চিকিৎসা করানো কঠিন হয়ে পড়েছে।

(৯ আগস্ট) রোজ বুধবার সকাল ১০টা নাগাদ ঘটনাস্থলে গিয়ে জানা যায় আমুয়া ৩নং ইউনিয়ান পরিষদের ২ নং ওয়ার্ডের ধোপা বাড়ি হইতে মোল্লাবাড়ি পর্যন্ত ২ কিলোমিটার রাস্তায় রয়েছে ৮টি সাকু
এ বিষয়ে স্থানীয় লোকজনের কাছে জানতে চাইলে তারা জানান যেখানে বাসা থেকে পাকা রাস্তায় উটতে সময় লাগে আধা ঘন্টা সেখানে কার্দমাক্ত ও ৮টি সাঁকু পারাপার করে রাস্তায় উড়তে সময় লাগে ১থেকে ২ ঘন্টা এছাড়াও স্থানীয় লোকজন জানান এই ধোপা বাড়ি হইতে মোল্লাবাড়ি পর্যন্ত স্থানীয় কোন ভেরিবাদ নেই , এর জন্য নানান বিপদের সম্মুখীন হতে হয় এলাকাবাসীর, জ্বোয়ার আসলেই তলিয়ে যায় বাসা বাড়ি ও আমুয়ার আশ্রম।
তারা বার বার স্থানীয় জনপ্রতিনিধি দের কাছে অভিযোগ দেয়া সত্বেও তারা এসে ঘুরে দেখে যায় কিন্তু কোন ধরনের রাস্তা রিপেয়ারিংয়ের ও স্থায়ী বেরিবাদের উদ্যোগ নিচ্ছে না, আমুয়ার আশ্রমের গোসাই (গৌরাঙ্গ চাঁদ গোস্বামী) জানান আমুয়ার আশ্রমে নেই কোন নিরাপত্তা নেই কোন উন্নয়নের ব্যবস্থা ধীরে ধীরে ক্ষয় হতে যাচ্ছে আমুয়ার আশ্রম এ বিষয়ে আশ্রমের গোসাইয়ের কাছে জানতে চাইলে সে জানান, স্থায়ী ভেরিবাদ না থাকায় জোয়ারে পানি ওঠে তলিয়ে যায় আশ্রম, শুধু আশ্রম নয় ক্ষয় ক্ষতি হচ্ছে বাসা বাড়ি ও দুর্ভোগে পোড়ছে এই ৫ গ্রামের প্রায় ৮ শতাধিক মানুষ। রাস্তার পাশেই রয়েছে নদী এই নদীতে জ্বোয়ার আসলে ভোগান্তির শিকার হন এই ৫ গ্রামের প্রায় ৮ শতাধিক মানুষ।

এই বিষয় এলাকাবাসীর একটাই দাবি ধোপা বাড়ি হইতে মোল্লাবাড়ি পর্যন্ত স্থায়ী ভাবে ভেরিবাদ ও রাস্তা রি ফায়ারিং এর মাঝে একটি কালভাটের দাবি জানান এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *