ঈদের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে বাসষ্টান্ড গুলোতে মানুষের উপচে পড়া ভীর!

রাসেল মাহামুদ পলাশবাড়ী প্রতিনিধি,

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ১১ এপ্রিল বৃহস্পতিবার দেশে উদযাপিত হয় মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।

ঈদ উপলক্ষ্যে ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার) সরকারি ছুটি ছিল। ঈদের পর ১৩ এপ্রিল শনিবার সপ্তাহিক ছুটি ও ১৪ এপ্রিল রোববার পহেলা বৈশাখ উপলক্ষ্যে বাংলা নববর্ষের ছুটি রয়েছে। ফলে ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ছুটি কাটাচ্ছেন চাকরিজীবীরা।টানা ৫ দিন ঈদের ছুটি শেষে সোমবার অফিস আদলতে যোগ দেবেন কর্মজীবীরা। তাতে প্রাণচাঞ্চল্য ফিরবে সব জায়গায়।

এদিকে ছুটির শেষ দিনে কর্মস্থলে ফিরতে গাইবান্ধা কেন্দ্রীয় বাসটার্মিনাল সহ পলাশবাড়ী উপজেলা শহরের বিভিন্ন বাস ষ্ট্যান্ড গুলোতে ভীর জমিয়েছেন যাত্রীরা।ঈদে ছুটিতে আসা মানুষ যাতে নির্বিঘ্নে কর্মস্থলে ফিরতে পারে সেজন্য গাইবান্ধা জেলা পুলিশ, ট্রাফিক বিভাগ,হাইওয়ে পুলিশের পক্ষ ৩২ কিলোমিটার মহাসড়ক এলাকা নিছিদ্র নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে।যাত্রীদের নিকট অতিরিক্ত ভাড়া আদায়ের কোন অভিযোগ পাওয়া যায় নি।গাজীপুরের চন্দ্রায় কর্মরত গার্মেন্টস কর্মী শাকিউল জানান পরিবহনে কোন যাত্রী হয়রানি হচ্ছে না।নারায়নগঞ্জ সিরামিক কোম্পানিতে কর্মরত শ্রমিক নান্নু জানান এবারে ঈদে কোন যাত্রী হয়রানি হয় নি।যোগাযোগ ব্যাবস্থার যতেষ্ঠ উন্নতি হয়েছে।রাস্তায় কোন যানযট নেই।

পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ কেএম আজমিরুজ্জামান বলেন ঈদে ছুটিতে আসা মানুষ যাতে নির্বিঘ্নে কর্মস্থলে ফিরতে পারে সেজন্য গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেন পিপিএম এর নির্দেশে থানা পুলিশ ট্রাফিক বিভাগ,হাইওয়ে পুলিশের ৩২ কিলোমিটার মহাসড়ক এলাকা নিছিদ্র নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে।মহাসড়ক যানজট মুক্ত রাখা হয়েছে।মানুষ নির্বিঘ্নে যাতায়াত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *