ইবিতে নোফেলের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আগত নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন নোফেল ছাত্রকল্যাণ ফোরামের মিলনমেলা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪০১ নম্বর কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও দাওয়াহ অ্যান্ড ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. রহিমুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আল-কুরআন অ্যান্ড ইসলামি স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ.বি.এম ফারুক এবং আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নাজিম উদ্দীন।

এছাড়াও সংগঠনটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক তাজমুল জায়িম ও বিশ্ববিদ্যালয় কোয়ার্টার মসজিদের ঈমাম মোহাম্মদ ইউসুফসহ সংগঠনটির শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। এসময় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী স্মারক প্রদান করা হয়। এছাড়াও ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের আগত নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ ও সংবর্ধনা স্মারক প্রদান করা হয়।

সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. রহিমুল্লাহ বলেন, সময় জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তোমাদেরকে সময়ের সাথে নিজেদের গঠন করতে হবে। নিজের দায়িত্ব নিজেকেই পালন করতে হবে। নিজেকে ক্ষতিগ্রস্ত করলে পিতামাতা, শিক্ষকসহ সকলের প্রতি অন্যায় এবং দেশের বোঝা হয়ে দাড়াতে হবে।

ইবিসাসের দপ্তর সম্পাদক তাজমুল জায়িম বলেন, নোফেলের বিদায়ী শিক্ষার্থীদের জন্য শুভকামনা রইল। তারা বিশ্ববিদ্যালয়ে যে যোগ্যতা অর্জন করেছে তা দিয়ে দেশ ও জাতির মুখ উজ্জ্বল করবে। একইসাথে নবীনদের করনীয় হবে ভালো-মন্দ, ধার্মিক- অধার্মিক সকল ধরনের মানুষ থেকে নিজের জন্য উপযুক্ত সঙ্গ নির্ধারণ করতে হবে। তাদেরকে মাদক ও খারাপ সঙ্গ থেকে সতর্ক থাকতে হবে। কারণ মেধাবী শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসার পর কখনো কখনো জাতির বোঝায় পরিণত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *