আমুয়ার ঘোষেরহাটে লক্ষ্মী দশরা উপলক্ষে বাইচ প্রতিযোগিতা।

ঝালকাঠি প্রতিনিধি মোঃ আরমান সরদার

ঝালকাঠি : কাঁঠালিয়া উপজেলা আমুয়া ঘোষেরহাটে লক্ষ্মী দশরা উপলক্ষে বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

৩০-১০-২০২৩ তারিখ রোজ (রবিবার) বিকাল ৫টা নাগাদ আমুয়ার ঘোষেরহাটে লক্ষ্মী দোসরা কে কেন্দ্র করে নানা আয়োজনের মাঝে প্রতিবছরের মত এই ঐতিহ্যবাহী বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন, জনাব মোঃ এমাদুল হক মনির, চেয়ারম্যান উপজেলা পরিষদ, কাঠালিয়া ও সাধারণ সম্পাদক কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন, জনাব মোঃ নেছার উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার কাঠালিয়া, ঝালকাঠি
আরো উপস্থিত থাকেন, জনাব ফাতিমা খানম, মহিলা ভাইস-চেয়ারম্যান উপজেলা পরিষদ কাঠালিয়া, ঝালকাঠি, জনাব শহিদুল ইসলাম, অফিসার ইনচার্জ, কাঠালিয়া থানা, ঝালকাঠি , জনাব বাবু বিমল চন্দ্র সমাদ্দার, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, কাঠালিয়া উপজেলা শাখা। জনাব মোঃ আমিরুল ইসলাম ফোরকান সিকদার, চেয়ারম্যান, ৩নং আমুয়া ইউনিয়ন পরিষদ ও সাবেক সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ আমুয়া ইউনিয়ন শাখা, কাঁঠালিয়া, ঝালকাঠি।

আমুয়া ঘোষেরহাটের এই ঐতিহ্যবাহী বাইচ প্রতিযোগিতা শুরু হয় বিকাল ৫টার সময় এবং শেষ হয় সন্ধ্যা ৬টার সময় এই ঐতিহ্যবাহী বাইচ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ৪টা বাইচের নৌকা। তারা এক একটি নৌকা এক এক জায়গার ছিল, নানা আয়োজনের মাঝ থেকে এই ঐতিহ্যবাহী বাইচ প্রতিযোগিতা সুস্থ শৃঙ্খলা ভাবে উঠিয়ে নেওয়া হয়,
এবং কাঁঠালিয়া উপজেলা পরিষদের, চেয়ারম্যান জনাব এমাদুল হক মনির বলেন, এই আমুয়া ঘোষেরহাটের এই ঐতিহ্যবাহী লক্ষ্মী দশরা ও বাইচ প্রতিযোগিতা দীর্ঘদিন যাবত চলে এসেছে এবং যতদিন নৌকা ক্ষমতায় আছেন ততদিন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *