অন্তবতীকালীন সরকারের ঘোষণা পর রাজশাহীতে পত্রিকা অফিস ও সাংবাদিকদের ওপরে হামলা-ভাংচুর জাতীয় সাংবাদিক সংস্থা’র নিন্দা

১০-০৮-২০২৪

পাভেল ইসলাম মিমুল রাজশাহী ব্যুরো

শেখ হাসিনা দেশ ত্যাগ এবং সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান অন্তবতীকালীন সরকারের ঘোষণা পর গত ৫ আগস্ট রাজশাহীর স্থানীয় পত্রিকা,দৈনিক সোনার দেশ,দৈনিক উপচার,দৈনিক গণধ্বনি প্রতিদিন,সাপ্তাহিক বাংলার বিবেক,নিবন্ধিত অনলাইন পদ্মা টাইমস ও বাংলার জনপদ,সিল্কসিটি নিউজ,অফিসে হামলা হয়।

একইদিন বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামনের বাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগসহ শুক্রবার ৯ আগস্ট রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ( বাস মালিক সমিতি) এর দখল নিয়ে বিএনপির দু গ্রুপের সংঘর্ষের চিত্র ধারণের সময় বাংলাভিশনের ক্যামেরাপার্সন জসীমউদ্দীন,বাংলার সকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুল ইসলাম বনি ও সরকার নিবন্ধিত পদ্মা টাইমস অনলাইনের ক্যামেরাপার্সন সাজ্জাদ মৃধার ওপরে চড়াও হন সংঘর্ষকারীরা।

এ সময় তাদের লঞ্চিত করে বাংলাভিশনের ক্যামেরাপার্সন জসীমউদ্দীনের ক্যামেরা কেড়ে নিয়ে ভাংচুর ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের নেতৃবৃন্দরা।

৯ আগস্ট রাত্রি ৮টার সময় যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান সংগঠনের রাজশাহী বিভাগের সভাপতি মো: নুরে ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক ফয়সাল আজম অপু।

তারা বিবৃতিতে বলেন,পত্রিকা অফিসসহ সাংবাদিকদের বাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ ও সাংবাদিকদের লঞ্চিত করে ক্যামেরা কেরে নিয়ে ভাংচুরের ঘটনা
আমরা কোন ভাবে মেনে নিতে পারি না।

এ ছাড়াও বিভিন্ন সংবাদ কর্মীদের বাজে ভাষায় গালি গালাজসহ খোঁজা খুঁজিও করছে বলে আমরা জানতে পেরেছি। আমরা এসকল ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে এ সকল ঘটনায় জড়িত হামলাকারীর বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানাচ্ছি। অন্যতায় সংস্থা পরবর্তী কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *