সরিষাবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় সমাজসেবা দিবস পালিত

মাসুদ রানা সরিষাবাড়ী জামালপুর প্রতিনিধি :

“সমাজসেবায় গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ”

শীর্ষক এই প্রতিপাদ্য কে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে আজ বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গণ থেকে সমাজের বিভিন্ন শ্রেণি, পেশা ও উপকারভোগী নারী- পুরুষের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে এক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় সরিষাবাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা আঃ হালিম এর সভাপতিত্বে ও সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার মোখলেছুর রহমান লাভলুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সরিষাবাড়ী উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ সাদ্দাম হোসেন।

অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন, সুইড সরিষাবাড়ী বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক স্কুলের পরিচালক মোঃ আনিছুর রহমান আনিস, এনজিও ফোরামের সভাপতি মোঃ ফিরোজ মিয়া,সরিষাবাড়ী রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ গুলজার হোসেন, উপস্থিত ছিলেন, দৃষ্টি বাংলার পরিচালক সাংবাদিক বাদশা ভূইয়াসহ উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার দেশের দুস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে।

বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা বৃদ্ধিসহ বর্তমান সরকার বিভিন্ন ভাতা প্রবর্তন করেছে।

সামাজিক সেবায় পরিধি আরও বৃদ্ধি করতে সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে একযোগে কাজ করতে হবে। পাশাপাশি সেবামূলক কর্মকান্ডে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় এবং র‍্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *