সরিষাবাড়ীতে বন্ধ জামালপুর এক্সপ্রেস ও ধলেশ্বরী ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

মাসুদ রানা , সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বন্ধ থাকা আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস ট্রেন ও ধলেশ্বরী মেইল ট্রেন চালুর দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে উপজেলার সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন প্লাটফর্মে প্রিয় সরিষাবাড়ী ফেইসবুক গ্রুপ ও সর্বস্তরের জনগনের আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘গত জুলাই মাসে ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে আন্তঃনগর জামালপুর এক্সপ্রেস-799 ট্রেনটিকে অনিদির্ষ্টকালের জন্য বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। পরবর্তীতে সেই ট্রেনের রেক ব্যবহার করে পারবত এক্সপ্রেস ট্রেন হিসেবে ঢাকা হতে সিলেট রুটে চলাচলের পায়তারা করা হচ্ছে।
এছাড়াও ধলেশ্বরী মেইল-800 ট্রেনটিও বন্ধ হয়ে আছে। এতে ঢাকা-ভূঞাপুর লাইনের সকল যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। মানুষের এই দুর্ভোগ থেকে রক্ষা পেতে বন্ধ হয়ে যাওয়া ট্রেন দুটি ফের চালুর দাবিসহ আট দফা দাবি জানান তারা।
আট দফা দাবি সমূহ ১. অনতিবিলম্বে ৩৬ ঘন্টার মধ্যে জামালপুর এক্সপ্রেস ধলেশ্বরী এক্সপ্রেস চালু করার বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষকে অফিসিয়াল নোটিশ দিতে হবে। ২. ধলেশ্বরী এক্সপ্রেস এর জন্য নির্দিষ্ট ইঞ্জিন বরাদ্দ দিতে হবে এবং পূর্বে সিডিউল অনুযায়ী ১২: ৪০ মিনিটের সিডিউলে দিতে হবে, ৩. আন্তঃনগর যমুনা ও অগ্নিবীণা ট্রেনের রেক পরিবর্তন করতে হবে, ৪. পুরাতন সকল কাঠের এবং ইস্পাতের পরিবর্তন করে কনক্রিটের স্লিপার বসাতে হবে
৫. প্রস্তাবিত ডাবল লাইনের কাজ দ্রুত সময় শেষ করতে হবে, ৬. ঢাকা তারাকান্দি সেকশনে আরো টেন সংযোজন করতে হবে এবং সকাল ১০ টায় ঢাকা অভিমুখী ট্রেন দিতে হবে অর্থাৎ সিডিউল পরিবর্তন করতে হবে, ৭. প্রস্তাবিত সরিষাবাড়ী স্টেশনের কাজ দ্রুত শেষ করতে হবে এবং জামালপুর সরিষাবাড়ী সকশনে আসন সংখ্যা বৃদ্ধি করতে হবে ৮. টিকেট কালোবাজারি এবং সকল প্রকার রেলওয়ে দূর্নীতির বিরুদ্ধে আইনের সর্বোচ্চ ব্যবহার করতে হবে।
এতে বক্তব্য রাখেন- সোহাগ মিয়া, জাকারিয়া ইসলাম মিনহাজ, আরিফুল ইসলাম, জাহিদ হাসান মামুন, নবীন আহসান জিতু, মনির হোসেন, সেজনু সরকার, জাওয়াত হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *