রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আল্লামা ডাঃ আব্দুল হান্নান তিশতী (র:) এর দাফন সম্পন্ন

 

মোঃ সারোয়ার হোসেন অপু
স্টাফ রিপোর্টার প্রতিনিধি,

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আল্লামা ডাঃ আব্দুল হান্নান তিশতী (র:) এর দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার (২১ জুন) নওগাঁর বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের কার্তিকাহার গ্রামে অবস্থিত দরবার-ই-কলন্দর প্রাঙ্গনে জানাজা শেষে একই স্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে বগুড়া শাজাহানপুর উপজেলার সাজাপুর গ্রামে তাঁর ১ম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল হান্নানকে দাফনের আগে নওগাঁর থানা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিয়া খাতুন, থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান, বদলগাছী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জবির উদ্দীন এফএফ, অন্যান্য বীর মুক্তিযোদ্ধাগণ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও তাঁর উপস্থিত ছিলেন।

শিষ্য-ভক্ত ও পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কিছু দিন যাবত তিনি ফুসফুসের প্রদাহ জনিত কারণে ঢাকা একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে ডাক্তারগণ তাঁকে বাড়িতে পাঠিয়ে দেন। অবশেষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৮ বছর।

তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী তাঁর প্রতিষ্ঠিত দরবার-ই-কলন্দর প্রাঙ্গনে তাঁকে সমাহিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *