মান্দায় দুই বাক প্রতিবন্ধির সুখের সংসার,,

মোঃ সারোয়ার হোসেন অপু
স্টাফ রিপোর্টারঃ

এই সুন্দর পৃথিবীতে কে না ভালো থাকতে চাই। তাই সুখের আশাই সবাই সংসার বাধে। তবে কারো সংসার টিকে সারা জীবন কারো বা কম। এই পৃথিবীতে যা কিছু ঘটে তা কথার মাধ্যমেই।তবে কোন বাধাই তাদের সংসার জীবনে সুখ কেড়ে নিতে পারেনি। বলছি মান্দার নুরুল্যাবাদ ইউনিয়নের কালিগ্রাম উত্তর পাড়া লাল মোহাম্মদের ছেলে রুবেলের কথা।

কথা হয় তার সাথে তিনি কথা না বলতে পারলেও লিখার মাধ্যমে জানান, তিনি কথা না বলতে পারলেও জীবিকার তাগিদে বিভিন্ন কাজ করেন। তিনি বাজারে কোন কিছু নিতে গেলে ইসারার মাধ্যমেই কিনে নেন এবং পরিবারে এসে সুখের  সংসার করেন।
এ ব্যাপারে তার বাক প্রতিবন্ধি স্ত্রীর  সাথে কথা হলে তিনি ইশারায় জানান আমার স্বামী বাক প্রতিবন্ধি আমিও বাক প্রতিবন্ধি তবে এ নিয়ে আমাদের কোন অভিযোগ নেই আমরা ভালো আছি সুখেই আছি।
স্হানীদের সাথে কথা হলে  তারা জানান,রুবেল অত্যন্ত ভালো ছেলে তবে সে তার পরিবারের কাছ থেকে পৃথক থাকে। রুবেল যেমন  বাক প্রতিবন্ধিত তেমনি তার    স্ত্রী  ও বাক প্রতিবন্ধি তাদের মধ্যে কোন রকম সমস্যা নেই তাদের সুখি জীবন। স্হানীয় গ্রাম পুলিশের সাথে কথা হলে তিনি জানান রুবেলের পরিবার অত্যান্ত গরিব পরিবার তবে তারা স্বামী স্ত্রী দুজনেই বাক প্রতিবন্ধি  তবুও তাদের সুখের সংসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *