বাঘাইছড়িতে নদীতে ফুল ভাসানোর মধ্যে দিয়ে ফুল বিঝু অনুষ্ঠিত

মোঃ শামিম উদ্দিন (বাঘাইছড়ি) প্রতিনিদি

১২/৪/২০২৪
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় পুরাতন বছরের দুঃখ, বেদনা, গ্লানি ও হতাশা মুছে নতুন বছরে অনাবিল সুখ, শান্তি প্রত্যাশায় নদীর জলে ফুল ভাসিয়ে বিঝু উৎসব শুরু।

শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৭টায় বর্ণাঢ্য র‍্যালী নিয়ে উপজেলার কাচালং নদীর ঘাটে বিভিন্ন এলাকার তরুণ-তরুণীরা ফুল ভাসায়। শিশু-কিশোর, সহ সবাই স্ব স্ব সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোশাক পড়ে নানা আনন্দ, উৎসাহের মধ্যে দিয়ে নদীর জলে ফুল ভাসায়।

ফুল বিঝু উপভোগ করতে বাঘাইছড়ি কাচালং নদীর দু’পাড়ে দেখা যায় হাজারো মানুষের ঢল। চাকমা সম্প্রদায়ের জনগোষ্ঠীর সাথে ফুল ভাসানো উৎসবে অংশগ্রহণ করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার, বাঘাইছড়ি পৌরসভার মেয়র জমির হোসেন সহ স্থানীয় জনপ্রতিনিধিরা। ফুল বিজু পালনের মধ্য দিয়ে সকল জাতির মঙ্গল কামনা, পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে স্বাগত জানানো সহ হয়।

উপজেলার বিঝু আয়োজক কমিটির সদস্য ও পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুবেল চাকমা জানায় উপজেলার বিভিন্ন এলাকায় বিঝু উৎসব উপলক্ষে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঐতিহ্যবাহী বলি খেলার আয়োজন করা হয়েছে আজ ফুল বিঝু এবং আগামীকাল মুল বিঝুর মধ্য দিয়ে পুরাতন বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে স্বাগত জানাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *