গুরুত্বপূর্ণ স্থানে খেলাধুলা ও আড্ডায় নিষেধাজ্ঞা ইবি কর্তৃপক্ষের

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে পবিত্রতা রক্ষা এবং নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাস্থ গুরুত্বপূর্ণ স্থাপনা ও ধর্মীয় প্রতিষ্ঠান এলাকায় শিক্ষার্থীদের খেলাধুলা ও আড্ডা না দেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা প্রদান করা হয়। ইতোমধ্যে এ বিষয়ে শিক্ষার্থীদের অবগত করার জন্য বিভাগসমূহে চিঠি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গুরুত্বপূর্ণ স্থাপনা ও ধর্মীয় প্রতিষ্ঠানসমূহ (মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল, কেন্দ্রীয় শহীদ মিনার, মুক্ত বাংলা, স্মৃতি সৌধ, শেখ রাসেল ম্যুরাল, মুক্তির আহবান, শাশ্বত মুজিব, কেন্দ্রীয় মসজিদ, সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনালয়) এর পবিত্রতা রক্ষাসহ সার্বিক নিরাপত্তার স্বার্থে উল্লেখিত স্থানসমূহে শিক্ষার্থীদের খেলাধুলা ও আড্ডা না দেওয়ার জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা যাচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের সেনসিটিভ জায়গাগুলোতে খেলাধুলা করা এবং আড্ডা বন্ধের জন্য অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে যেন স্বস্ব বিভাগে শিক্ষার্থীদের অবগত করা হয় সেজন্য বিভাগসমূহে চিঠি দেওয়া হয়েছে। আর শিক্ষার্থীরা খেলাধুলা করার জন্য যেসব মাঠ রয়েছে সেখানেই তারা খেলবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *