গাইবান্ধার পলাশবাড়ীতে গুরুত্বপূর্ণ স্থানে সিসি টিভি ক্যামেরা স্থাপন করলো থানা পুলিশ ৷

সাগর আহম্মেদ গাইবান্ধা প্রতিনিধি:

আসন্ন ঈদ উল ফিতরে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গাইবান্ধার পলাশবাড়ী পৌর শহরের জন গুরুত্বপূর্ণ স্থান গুলো নজরদারির আওতায় আনার লক্ষে পৌর শহরের কয়েকটি স্থানে সিসি টিভি ক্যামেরা স্থাপন কাজ শুরু করা হয়েছে। এছাড়াও দেশের বিভিন্ন স্থান হতে রাতে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ করতে পৌর শহরের চৌমাথায় মোড়ে নির্মাণ করা হয়েছে যাত্রী ছাউনী।

৩ এপ্রিল বুধবার সকাল থেকে শুরু হয়েছে এই সিসি টিভি ক্যামেরা স্থাপনের কাজ।

থানা সূত্রে জানা যায়,গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেন পিপিএম এর দিক নির্দেশনায় ও পলাশবাড়ী থানার নবাগত অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান এর তত্বাবধানে সিসি ক্যামেরা স্থাপন কাজ সম্পন্ন করা হচ্ছে। পৌর শহরের জনগুরুত্বপূর্ণ স্থান গুলোতে স্থাপন করা এসব সিসি ক্যামেরা থানার কন্টোল রুম থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

থানার এস আই রাজু বলেন, ঈদে নারীর টানে ঘরে ফেরা মানুষ নির্বিঘ্নে চলাচলের লক্ষে পলাশবাড়ী থানা পুলিশ এই কার্যক্রম হাতে নিয়েছে। সন্দেহ ভাজন ব্যাক্তিদের গতিবিধি নজরদারি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যই সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। আশা করি জনগন এর সুফল পাবে। তিনি আরো জানান আরো বেশ কয়েকটি স্থানে গোপন অত্যাধুনিক মিনি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। যা মোবাইল এ্যাস্পের মাধ্যমে কাজ করবে।এতে করে ওই এলাকায় অপরাধ সংঘটিত হলে দ্রুত অপরাধী শনাক্ত করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *