কুড়িগ্রামে একাধিক মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে।

বিপুল রায়- কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের চৈতার খামার পূর্বপাড়া জামে মসজিদসহ ৫টি মসজিদের টিআর বাজেটের লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেকের বিরুদ্ধে। প্রতিটি মসজিদ কমিটির অভিযোগ প্রথম কিস্তির ১ লক্ষ টাকা আসলেও কৌশলে টাকা হাতিয়ে নিয়েছে চেয়ারম্যান।

সরেজমিনে গিয়ে জানা যায় চৈতার খামার পূর্বপাড়া জামে মসজিদ, ব্রক্ষতর রসুলপুর জামে মসজিদ, উত্তর মরাটারী জামে মসজিদ, কুমারপাড়া জামে মসজিদ , খামার রসুলপুর জামে মসজিদসহ আরো বেশ কয়েকটি মসজিদের টাকা আত্মসাৎ অভিযোগ ০৪ নং ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেকের বিরুদ্ধে। মুসল্লীরা জানান টিআর বাজেটের অর্ধেকেরও কম টাকা মসজিদকে দিবে বাকিটা বিভিন্ন দপ্তর ও নেতাকে দিতে হবে বলে জানান চেয়ারম্যান। তাদের টাকা চেয়ারম্যান আত্মসাৎ করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে এলাকাবাসীর মধ্যে। আত্মসাৎকৃত মসজিদের টাকা ফেরত না দিলে কঠোর মানববন্ধন করবেন বলে জানিয়েছেন মসজিদ কমিটি ও এলাকাবাসী।

পূর্বপাড়া জামে মসজিদের ক্যাশিয়ার মোঃ ইউনুস আলী জানান চেয়ারম্যান আব্দুল মালেকের মাধ্যমে আমরা জানতে পারি তাই আমরা তার মাধ্যমে আবেদন করি, এবং তার নামে একটি একাউন্ট করি তারপরে টিআর বাজেটের প্রথম কিস্তির ১ লক্ষ টাকা আসলে আমরা চেয়ারম্যান আব্দুল মালেকের সঙ্গে কথা বলি যে কাজ কখন কিভাবে করবেন তখন তিনি বলেন টাকা আমার কাছে নাই। ঘোগাদহ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জানান চেয়ারম্যান আব্দুল মালেকের বিরুদ্ধে এরকম অনেক মসজিদের টাকা আত্মসাৎ করার অভিযোগ আছে,

এজেনো কেচো খুড়তে বেড়িয়ে এলো সাপ ১ টি নয় বেশকয়েকটি মসজিদের টাকা আত্মসাৎ করে নিজের ইচ্ছেমতো চলছেন পাত্তা দিচ্ছেন না বা কথা বলছেন না মসজিদ কমিটির লোকজনদের সাথে।
এ ব্যাপারে ঘোগাদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেকের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর আর কল রিসিভ করেন নি।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মোঃ সাইদুল আরিফ জানান অভিযোগ পেয়েছি অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *