ইবিতে ‘আবৃত্তি আবৃত্তি’র দুই দশক পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি:

২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাংস্কৃতিক সংগঠন ‘আবৃত্তি আবৃত্তি’ এর দুই দিন ব্যাপি ‘দুই দশক পূর্তি ও পুনর্মিলনী’ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২৮ অক্টোবর) সকাল ১১টায় টিএসসিসির সামনে থেকে এক আনন্দ র‍্যালি বের করে সংগঠনটি। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি হায়াতে জান্নাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক লিপু, সংগঠনটির উপদেষ্টামন্ডলীর সদস্য বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোস্তফা জামাল হ্যাপি, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, সংগঠনটির প্রতিষ্ঠাকালীন প্রধান পৃষ্ঠপোষক এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নিয়াজ আলমগীর, প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রাশেদুল আবেদীন ও সংগঠনটির প্রাক্তন সদস্য ফারহানা আক্তার। এছাড়া সংগঠনের প্রাক্তন সদস্য নুরুল্লাহ মেহেদী, নাঈমা পারভীন নীলা এবং সাধারণ সম্পাদক গোলাম আজম শোভনসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় সংগঠনটির সদস্য নওশীন পর্ণিনী সুম্মা ও আব্দুল মাজেদ সাগরের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, ‘একটি সংগঠন তৈরি করা যতটা সহজ তার চেয়েও অনেক কঠিন সেই সংগঠনকে টিকিয়ে রাখা। যারা এই বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি আবৃত্তি’র উদ্যোক্তা ছিলেন তারা এই সংগঠনটিকে সুন্দরভাবে ধরে রেখেছেন। আমার দৃঢ় বিশ্বাস এই সংগঠন সামনের দিকে অনেক এগিয়ে যাবে কারণ যাদের হাতধরে এই সংগঠনের পথচলা তারা এই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ নির্বাহী পদে দায়িত্ব পালন করছেন।’

তিনি আরও বলেন, ‘এই সংগঠন বিশ্ববিদ্যালয়ের কৃতিত্বে সারা বাংলাদেশে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন করবে এবং নিজেদের প্রতিষ্ঠিত করবে। আমি মনে করি আগামীতে এই সংগঠনের প্রত্যেকেই কবিতা পাঠক হিসেবে ও কবিতা পাঠক সৃষ্টিতে ভূমিকা রাখবে।’ এছাড়াও তিনি তার বক্তব্যে সংগঠনটিকে ব্যাক্তিগতভাবে কিংবা প্রতিষ্ঠানিকভাবে সবধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।’

পরে আলোচনা সভা শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় দুইদিনব্যাপী ‘দুই দশক পূর্তি ও পুনর্মিলনী’ অনুষ্ঠান।

এদিকে আয়োজনের ১ম দিনে গতকাল বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির করিডোরে সংগঠনটির লোগো আঁকানো দেয়ালিকা উন্মোচনের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়। একইসাথে বিশ বছর পূর্তি উদযাপনে সেখানে ২০টি প্রদীপও জ্বালানো হয়।
এরপর সেখানে সাংগঠনিক আলোচনা ও দিনব্যাপী বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *